মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের ভালো কিছু করার চর্চা দেখতে চাই : সমাজ কল্যাণ উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ জাতির কাছে পরিস্কার করতে হবে: পরশ ভাসানী

নিজস্ব প্রতিবেদক : প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী বলেছেন, সংবিধানকে সামনে রেখে তাঁরা যে শপথ নিয়েছেন তা যেনো কোনভাবেই লঙ্ঘিত না হয়।

তিনি আরো বলেন, জাতির কাছে এখনো পরিস্কার না তাঁরা কতদিন থাকবে, তা অবশ্যই পরিস্কার হওয়া প্রয়োজন।

কারণ কোন অনির্বাচিত সরকার গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে দীর্ঘ সময় নেয়া ঠিক না। সে ক্ষেত্রে আমাদের দল গণতন্ত্র প্রতিষ্ঠায় তাদের সর্বাত্মক সহযোগিতা করবে।

আজ শনিবার (১০ আগস্ট) সকাল ১১টায় প্রগতিশীল ন্যাপের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দলের আহ্বায়ক পরশ ভাসানী এসব কথা বলেন।

সাংবাদিকদের একটি প্রশ্নের জবাবে তিনি বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে স্বাগত জানিয়ে বলেন, অবশ্যই একটি বিশেষ পরিস্থিতি বিবেচনায় এই সরকার গঠিত হয়েছে, তাদেরকে আমরা স্বাগত জানাই।

সে ক্ষেত্রে তাদের কাছে জাতির প্রত্যাশা অনেক। তিনি আরো বলেন, অবশ্যই একটি রাজনৈতিক দল হিসেবে আমরা চাইবো অতি দ্রুত নির্বাচনের দিকে অগ্রসর হোক।

সাংবাদিকদের অপর একটি প্রশ্নের জবাবে পরশ ভাসানী বলেন, আওয়ামী লীগ অনেক ভুল করেছে। তাদের এ ভুল থেকে সকল রাজনৈতিক দলগুলোকে শিক্ষা নেয়া প্রয়োজন।

তিনি সভায় আরো বলেন, দেশে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর বিকল্প কিছু নাই। আপনারা আমাদের ভাই। দেশের স্বার্থে আপনারা নিজ নিজ কর্মস্থলে যোগদান করুন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরশ ভাসানী বলেন, এই ছাত্র-জনতার আন্দোলনে যারা শহীদ হয়েছে তাদের প্রতিদান আমরা কখনো ভুলবো না।

অবশ্যই প্রতিটি হত্যাকান্ডের বিচার করতে হবে এবং এই অন্তর্বর্তীকালীন সরকার এ ব্যাপারে বদ্ধ পরিকর। তিনি শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক মৌসুমী দেওয়ান মিনু, আমজাদ হোসেন, দপ্তর সমন্বয়ক প্রীতম পোদ্দার, প্রগতিশীল যুব ইউনিয়নের আহ্বায়ক এসামুল হক হৃদয় প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com